সহজ প্রদ্ধতিতে কোরিয়ান ভাষা ‍শিখুন

নতুন প্রদ্ধতিতে লটারি ছাড়া সরাসরি পরীক্ষা দেওয়ার সুযোগ থাকছে !!!

কোরিয়ান ভাষা ‍শিখুন ! বাংলাদেশ নিম্ন আয়ের দেশ হিসাবে উচ্চ বেতন এবং সুন্দর জীবন মানের জন্য কোরিয়া হতে পারে আপনার বেস্ট অপশন

অল্প খরচে সরকারিভাবে কোরিয়া যেতে হলে সর্ব প্রথম ও গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে কোরিয়ান ভাষা শিখা 

কোরিয়ার শ্রম বাজারে ১ লক্ষ শ্রমিকের চাহিদা রয়েছে বলে জানিয়েছে কোরিয়ান শ্রম মন্ত্রণালয়! ১৬টা দেশ থেকে কোরিয়া প্রতি বছর ইপিএস সিস্টেমের মাধ্যমে লোক নিয়ে থাকে কোরিয়া। বাংলাদেশও এই সিস্টেমের অন্তর্ভুক্ত! বাংলাদেশের নিম্ন আয়ের দেশ হিসেবে আমাদের জন্য বিরাট এক সুযোগ! ১৮ থেকে ৩৯ বছর বয়সের যে কোন পেশার ব্যাক্তি এই সুযোগ গ্রহণ করতে পারেন!

কোরিয়ান ভাষা শিখতে আগ্রহীদের ভাষা শিখার এখনই উপযুক্ত সময়! আঞ্চলিক এবং পেশাগত সমস্যার কারণে যারা কোরিয়ান ভাষা শিখার ইচ্ছে থাকলেও সময় এবং দূরত্ব এর কারণে শিখতে পারছেন না তাদের জন্য চালু হয়েছে অনলাইন ভিত্তিক কোরিয়ান ভাষার কোর্স!

কোরিয়ান জনপ্রিয় খাবার

bab
chicken soup ginseng

কোরিয়ান প্রাকৃতিক অপরূপ দৃশ্য

কোরিয়ান সংস্কৃতি ও জনসংখ্যা

ইপিএস কি?

দক্ষিণ কোরিয়াতে ইপিএস (এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম) এমন একটি ব্যবস্থা যা দেশে বিদেশী কর্মীদের কর্মসংস্থান নিয়ন্ত্রণ করে, এটি সরাসরি বাংলাদেশের সাথে সম্পর্কিত নয় তবে দক্ষিণ কোরিয়া এবং বাংলাদেশের মধ্যে একটি অংশীদারিত্ব রয়েছে যা বাংলাদেশী নাগরিকদের দক্ষিণ কোরিয়াতে কাজ করার অনুমতি দেয় ইপিএস প্রোগ্রাম।

ইপিএস কর্মসূচির আওতায় বাংলাদেশি শ্রমিকদের দেশে পাঠাতে দক্ষিণ কোরিয়ার সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ। বাংলাদেশি নাগরিকদের দক্ষিণ কোরিয়ায় কাজ করার সুযোগ দেওয়ার জন্য এবং দক্ষিণ কোরিয়ার অর্থনীতির নির্দিষ্ট কিছু খাতে শ্রমিকের ঘাটতি মেটাতে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

ইপিএস প্রোগ্রামের অধীনে, বাংলাদেশি নাগরিকরা দক্ষিণ কোরিয়ায় ম্যানুফ্যাকচারিং, নির্মাণ এবং কৃষির মতো বিভিন্ন খাতে চাকরির জন্য আবেদন করতে পারেন। এই কর্মসূচির উদ্দেশ্য বাংলাদেশী কর্মীদের স্থিতিশীল কর্মসংস্থান, ন্যায্য মজুরি এবং অন্যান্য সুবিধা প্রদান এবং তাদের অধিকার রক্ষা করা।

ইপিএস প্রোগ্রামের জন্য নির্বাচিত বাংলাদেশী কর্মীদের একটি নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে এবং তাদের কিছু প্রয়োজনীয়তা পূরণ করতে হবে, যেমন একটি ভাষা পরীক্ষা এবং একটি দক্ষতা পরীক্ষা পাস করা। দক্ষিণ কোরিয়ায় বৈধভাবে কাজ করার জন্য তাদের একটি বৈধ কাজের ভিসা এবং একটি কর্মসংস্থান পারমিট থাকতে হবে।

সংক্ষেপে, দক্ষিণ কোরিয়ায় ইপিএস হল একটি সরকারি কর্মসূচী যা দেশে বিদেশী কর্মীদের কর্মসংস্থান নিয়ন্ত্রণ করে, বাংলাদেশ এবং দক্ষিণ কোরিয়ার ইপিএস প্রোগ্রামের মাধ্যমে একটি অংশীদারিত্ব রয়েছে যা বাংলাদেশী নাগরিকদের দক্ষিণ কোরিয়ায় নির্দিষ্ট কিছু খাতে কাজ করতে দেয়।

 কোরিয়ান ভাষা শেখার উপায়, বাংলা টু কোরিয়ান, কোরিয়া ভাষা, কোরিয়া থেকে বাংলা, বাংলা টু কোরিয়া, বাংলা টু কোরিয়ান ভাষা, কোরিয়া টু বাংলা, কোরিয়ান ভাষা, korean vasa bangla, korea to bangla, korean language in bangla, korean bhasha, eps topik, ubt, cbt, kb topik app

কেন আমরা কোরিয়ান ভাষা শিখি?

লোকেরা কোরিয়ান ভাষা শেখার জন্য বেছে নিতে পারে এমন বিভিন্ন কারণ রয়েছে। সবচেয়ে সাধারণ কিছু কারণ অন্তর্ভুক্ত:

কর্মজীবনের সুযোগ: দক্ষিণ কোরিয়া একটি দ্রুত বর্ধনশীল অর্থনীতি এবং বিশ্ব বাজারে একটি প্রধান খেলোয়াড়, প্রযুক্তি, উত্পাদন এবং বিনোদনের উপর দৃঢ় মনোযোগ সহ। কোরিয়ান ভাষা জানার ফলে দক্ষিণ কোরিয়া এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই এই শিল্পগুলিতে কর্মজীবনের সুযোগ তৈরি হতে পারে।

সাংস্কৃতিক বোঝাপড়া: দক্ষিণ কোরিয়ার একটি অনন্য ভাষা এবং রীতিনীতি সহ একটি সমৃদ্ধ সংস্কৃতি এবং ইতিহাস রয়েছে। ভাষা শেখা সংস্কৃতি সম্পর্কে একজনের বোঝা এবং উপলব্ধি গভীর করতে সাহায্য করতে পারে।

ব্যবসা: যেহেতু দক্ষিণ কোরিয়া বিশ্ব বাজারে একটি প্রধান খেলোয়াড়, তাই ভাষা জানা দক্ষিণ কোরিয়ার কোম্পানি এবং ক্লায়েন্টদের সাথে ব্যবসায়িক মিথস্ক্রিয়া এবং আলোচনার জন্য উপকারী হতে পারে।

ভ্রমণ: দক্ষিণ কোরিয়া একটি জনপ্রিয় পর্যটন গন্তব্য, যেখানে অনেক ঐতিহাসিক স্থান, প্রাকৃতিক সৌন্দর্য এবং আধুনিক শহর রয়েছে। ভাষা বলতে সক্ষম হওয়া সেখানে ভ্রমণকে আরও আনন্দদায়ক করে তুলতে পারে এবং আপনাকে আরও সহজে দেশটিতে নেভিগেট করতে সহায়তা করতে পারে।

ব্যক্তিগত আগ্রহ: কিছু লোক কোরিয়ান ভাষা শিখতে আগ্রহী হতে পারে কারণ তারা ভাষা এবং সংস্কৃতি উপভোগ করে।

কে-পপ এবং কে-ড্রামা: দক্ষিণ কোরিয়ার পপ সংস্কৃতি সারা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠছে, বিশেষ করে কে-পপ এবং কে-ড্রামা, ভাষা শেখার ফলে আপনি গান এবং নাটকের কথা এবং প্রসঙ্গ বুঝতে পারবেন।

কারণ যাই হোক না কেন, একটি নতুন ভাষা শেখা একটি চ্যালেঞ্জিং কিন্তু ফলপ্রসূ অভিজ্ঞতা হতে পারে এবং অনেক ব্যক্তিগত ও পেশাগত সুবিধা প্রদান করতে পারে।