You are currently viewing ৬০ অধ্যায়ের পাশাপাশি ভাষা পারদর্শীদের যা করা প্রয়োজন

৬০ অধ্যায়ের পাশাপাশি ভাষা পারদর্শীদের যা করা প্রয়োজন

ভাষা শিখে কোরিয়া যাওয়ার সব চেয়ে কঠিনতম ধাপ কোরিয়ান ভাষা পরীক্ষায় উত্তীর্ণ হওয়া। একটা সময় পাস মার্ক কম থাকলেও বাংলাদেশে প্রতিযোগিতা বাড়ার সাথে সাথে পাস মার্ক দিন দিন বেড়েই চলছে। শুধুমাত্র শব্দ মূখস্ত করে কোন রকম পাস করার দিন শেষ, ভাষা পারদর্শী কিংবা লটারি বিজয়ী উভয় ক্যান্ডিডেটের জন্য রয়েছে কঠিন ধাপ ইপিএস পরীক্ষা। এই কঠিন ধাপটি চাইলে আপনিও নিজের বুদ্ধিমত্তা ও প্র্যাকটিক্যাল নলেজ ব্যবহার করে সফলতা পেতে পারেন।

প্রথমেই আপনার সাধারণ থেকে অসাধারণ হতে হবে। সাধারণ শিক্ষার্থী শুধু শব্দ মূখস্ত করে, আপনি শব্দের জানার পাশাপাশি বাস্তবে কিভাবে ব্যবহার হচ্ছে সেদিকে লক্ষ্য রাখতে হবে, নির্দিষ্ট কোন বিষয়ের মূল অর্থের পাশাপাশি বিষয়টির ভাবগত অর্থ জানতে হবে ।

দ্বিতীয়তঃ সাধারণ শিক্ষার্থী অধ্যায় ভিত্তিক শব্দ ই মুখস্থ করে কিন্তু প্রশ্ন সেট সমাধান করে না, সবার থেকে এক ধাপ এগিয়ে যেতে হলে আপনাকে অবশ্যই প্রচুর মডেল কুয়েশন সমাধান করার অভ্যাস থাকতে হবে।

তৃতীয়তঃ সাধারণ শিক্ষার্থীরা ফাইনাল পরীক্ষার দিন পরীক্ষার খলে অনেক নার্ভাস হয়ে যায় এবং সময় জ্ঞান না থাকার ফলে ভালো প্রস্তুতি নেওয়ার পরও পরীক্ষায় খারাপ করে! ইউবিটি পরীক্ষার প্রশ্নের ধরন,ডিভাইস প্রোগ্রাম এবং সময়ের নির্দিষ্ট মাত্রার উপর আগে থেকে প্র্যাকটিস না থাকার কারণে এমন টা হয়! সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠার জন্য প্রয়োজন এক্সট্রা কারিকুলাম একটিভিটিস।

তাই আমরা নিয়ে এসেছি আপনার জন্য নজরবিহীন সমাধান! বিগত বছরগুলোর প্রশ্ন ধরন পর্যালোচনা করে অভিজ্ঞ শিক্ষক দ্বারা তৈরি করেছি অসংখ্য ইউবিটি পরীক্ষার মডেল টেস্ট, যেখানে শিক্ষার্থী হুবহুব ইউবিটি পরীক্ষার বাস্তব অভিজ্ঞতা নিয়ে প্র্যাকটিস করতে পারবে, শুধু তাই নয় পরিক্ষা শেষে পরীক্ষার্থী সাথে সাথে প্রাপ্ত ফলাফল, সঠিক ও ভূল উত্তর দেখে নিজেকে একধাপ এগিয়ে নিতে পারবে! তার চেয়ে বড় বিষয় পরীক্ষা শেষে শিক্ষার্থী প্রতিটি প্রশ্নের বাংলা অনুবাদ সহ দেখে দেখে নিজের কনফিডেন্স বাড়াতে পারবে।

একজন দূর্বল শিক্ষার্থীও পরীক্ষা শেষে বাংলা অনুবাদকে কাজে লাগিয়ে নিজেকে ফাইনাল পরীক্ষার জন্য প্রস্তুত করতে পারে! তাহলে আর দেরি কেন? এখানই অ্যাপটি ডাউনলোড করে সম্পূর্ণ ফ্রিতে একটি পরীক্ষা দিয়ে আসুন! অ্যাপটি ভালো লাগলে অবশ্যই রিভিউ দিতে ভুলবেন না!

কোরিয়া টু বাংলা প্লাটফর্মের ইউবিটি-সিবিটি প্রশ্ন সেটের মানদণ্ড যাচাই এবং ইপিএস অভিজ্ঞত ব্যাক্তি দ্বারা প্রশ্ন সেট প্রকাশনা ও প্রচারণার জন্য এফিলিয়েট ও পার্টনারশিপ প্রোগ্রাম চলমান রয়েছে! এই প্রোগ্রামের মাধ্যমে এফিলেট পার্টনাররা প্রশ্ন সেটের মান উন্নয়নের পাশাপাশি ইপিএস পরীক্ষার্থীদের নিকট প্রশ্ন সেটের সুবিধা-অসুবিধা মাধ্যমে প্রচারণা চালাতে পারে। এতে করে শিক্ষার্থী সঠিক ও ডিজিটাল ভাবে কোরিয়ান ভাষা শিখার পাশাপাশি ফাইনাল ইপিএস পরীক্ষার অভিজ্ঞতা অর্জন করে প্রত্যাশিত ফলাফল অর্জন করতে পারে।

অ্যাপের বৈশিষ্ট্য এবং ফিচার

১। বিগত বছরগুলোর ফাইনাল পরীক্ষার প্রশ্নের ধরন পর্যালোচনা করে সাজানো

২। অবিজ্ঞ শিক্ষক দ্বারা তৈরি করা প্রতিটি প্রশ্ন সেটের মানদণ্ড

৩। হুবহু ফাইনাল পরীক্ষা ইউবিটি এবং সিবিটি প্রশ্নের ফিচার অনুসারে প্রোগ্রাম করা

৪। শিক্ষার্থীরা পরীক্ষা দিয়ে একটি ফাইনাল পরীক্ষার বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে পারবে

৫। পরীক্ষা শেষে সাথে সাথে প্রাপ্ত ফলাফল দেখতে পারবে

৬। পরীক্ষার্থী পরীক্ষা শেষে সঠিক এবং ভুল প্রশ্নের উত্তর যাচাই করতে পারবে

৭ পরীক্ষা শেষে প্রতিটি প্রশ্নের বাংলা অনুবাদ সহ সহজে বিগত পরীক্ষার প্রশ্নের ধরন সম্পর্কে আইডিয়া নিতে পারবে

৮। প্রতিটি প্রশ্নের প্রাপ্ত ফলাফল কৃতকার্য বা অকৃতকার্য সকল কিছু শিক্ষার্থী তার প্রোফাইল ড্যাশবোর্ডে দেখতে পারবে এবং সে অনুযায়ী ভালো ফলাফলের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারবে।

৯। শিক্ষার্থী প্রশ্ন ক্রয় করার ক্ষেত্রে বিকাশ ও নগদ মোবাইল ব্যাংকিংয়ে অটোমেটিক সিস্টেম ব্যবহার করতে পারবে যা খুব ডিজিটাল ও সিকিউর

উল্লেখযোগ্য অ্যাপের বৈশিষ্ট্য এবং ফিচারগুলো দেখে ইপিএস অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি, শিক্ষক, কোচিং পরিচালক এবং সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এফিলিয়েট প্রোগ্রামে পার্টনারশিপ ও ব্যাক্তিগত প্রশ্ন সেট প্রকাশনা প্রোগ্রামে যুক্ত হতে পারে।

ব্যাক্তিগত প্রশ্ন সেট প্রকাশনার যোগ্যতা ও শর্তাবলি

১। ব্যাক্তি অবশ্যই কোরিয়া ভাষা যোগ্যতায় টপিক লেভেল ৪ থাকতে হবে

২। অন্য কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের প্রশ্ন সেট হুবহু অনুকরণ করা যাবে না

৩। প্রশ্ন সেট কমপক্ষে ৫ টি প্রকাশ করার মনমানসিকতা থাকতে হবে

৪। প্রশ্ন সেট বিক্রির ৫০% কমিশন প্রকাশনী অ্যাপসের কর্তৃপক্ষকে দিতে হবে

৫। প্রতিটি প্রশ্নের বাংলা অনুবাদ সহ প্রকাশ করতে হবে

এফিলিয়েট প্রোগ্রামের যোগ্যতা এবং শর্তাবলি

১। ব্যাক্তি অবশ্যই কোরিয়ান ভাষার শিক্ষক, পরিচালক, অথবা ইপিএস সম্পর্কে অভিজ্ঞ হতে হবে।

২। ব্যাক্তিগত সোসাল প্রোফাইল বা পেইজে ফলোয়ার সংখ্যা ১০ হাজারের উপরে হতে হবে (ইনফ্লোয়েন্সারের ক্ষেত্রে প্রযোজ্য)

৩। কোচিং বা প্রতিষ্ঠানে অবশ্যই ৫০ জনের বেশি চলমান কোরিয়ান শিক্ষার্থী থাকতে হবে ( শিক্ষক ও পরিচালকের ক্ষেত্রে প্রযোজ্য)

৪। ক্লাসে বা সোশ্যাল মিডিয়াতে অ্যাপের ভালো দিক গুলো বর্ণনা করে তুলে ধরতে হবে।

৫। প্রশ্ন সেট বিক্রির ২০% কমিশন পাওয়ার জন্য প্রচারণার সময় অবশ্যই নিজের রেফার কোড দিতে হবে

৬। রেফার কোড ব্যবহার করলেই শুধু কেউ প্রশ্ন ক্রয় করলেই ক্রয়ের ২০% কমিশন পাবে।

৭। রেফার কোড দিয়ে প্রশ্ন ক্রয় করেনি শুধু মাত্র রেজিষ্ট্রেশনকৃত শিক্ষার্থী ১০০ জন হলে প্রতি শিক্ষার্থীর জন্য ১০ টাকা করে প্রদান করা হবে শর্ত ও বৈশিষ্ট্যগুলোর যোগ্যতা সম্পন্ন আগ্রহ ব্যক্তিদের আমাদের পার্টনারশিপ প্রোগ্রামে স্বাগতম । আরও প্রয়োজনীয় বিষয় জানতে ভিজিট করুন www.koreatobangla.com অথবা কল করুন – 01059229813(WhatsApp)

Leave a Reply